মানবাধিকার রক্ষায় আমরা সচেষ্ট * মানবাধিকার রক্ষায় এগিয়ে আসুন * মানবাধিকার ও শান্তি প্রতিষ্ঠায় সহযোগিতা করুন * HRPB Organize Mediation, Conciliations, Arbitration and provide legal aid.

 আপিল বিভাগ “টেকনো ড্রাগ লিঃ” এর হাইকোর্ট এর রায় স্থগিত এর আবেদন মঞ্জুর করেননি...
 
আপিল বিভাগ “টেকনো ড্রাগ লিঃ” এর হাইকোর্ট এর রায় স্থগিত এর আবেদন মঞ্জুর করেননি, শুনানীর জন্য হাইকোর্টে আবেদন করতে নির্দেশ দিয়ে আপিল নিষ্পত্তি করেছেন।

দেশের বিভিনড়ব স্থানে GMP নীতিমালা অনুসরন না করে ঔষুধ কোম্পানী গুলো উৎপাদন করছে এবং নিশেষজ্ঞ কমিটি রিপোর্ট প্রদান করে উক্ত উৎপাদন বন্ধ করায় সুপারিশ করলেও কোন পদক্ষেপ না নেয়ায় জনস্বাথে HRPB একটি রীট পিটিশন দায়ের করলে গত ০৩.০৪.২০১৭ তারিখে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন এবং বিচারপতি মোঃ আতাউর রহমান খান এর আদালত রুল এ্যবসলিউড করে রায় দেন। রায়ে WHO এর একজন সদস্য সহ মোট ৫ জন সদস্য বিশিষ্ট কমিটি করতে বলা হয়। উক্ত রায়ের বিরুদ্ধে টেকনো ড্রাগ লিঃ আপিল করলে আজ শুনানী শেষে তাদের রায় স্থগিত করায় আবেদন মঞ্জুর না করে তাদের যেকোন আবেদন হাইকোর্ট বিভাগে দায়ের এর নির্দেশনা দিয়ে আপিল নিষ্পত্তি করেছেন। মাননীয় প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিন্হা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এবং বিচারপতি মির্জা হোসেন হায়দার এর আদালতে আজ শুনানী শেষে এ আদশে দেন।

শুনানীতে আপিলকারী পক্ষে এডভোকেট কামাল-উল আলম বলেন হাইকোর্টের নির্দেশনার পর সরকার ৪ সদস্য নিয়ে কমিটি গঠন করেছেন এবং উক্ত কমিটি প্রতিবেদন দিয়ে টেকনো ড্রাগ এর উৎপাদন এর সুপারিশ করেছেন এবং আপিল গ্রহনের আবেদন জানান।

রীটকারী পক্ষের কৌশুলি এডভোকেট মনজিল মোরসেদ বলেন হাইকোর্ট এর নির্দেশনা অনুসারে WHO কে চিঠি লিখলে তরা অপরাগতা প্রকাশ করেননি তা সত্বেও স্বাস্থ্য মন্ত্রণালয় রায়ের নির্দেশনা অমান্য করে WHO কে বাদ দিয়ে কমিটি করে তাদের পক্ষে প্রতিবেদন নেয়া হয়েছে। শুনানী শেষে আপিল বিভাগ আপিল নিষ্পত্তি করে তাদের আবেদন হাইকোর্টে দায়েরর নির্দেশনা দেন এবং রায় স্থগিত এর আবেদন মঞ্জুর করেননি।

আপিলকারী পক্ষে শুনানী করেন এডভোকেট কামাল-উল আলম এবং বিবাদী পক্ষে শুনানী করেন এডভোকেট মনজিল মোরসেদ।

বার্তা প্রেরক

HRPB ডেস্ক
এডভোকেট, বাংলাদেশ সুপ্রীম কোর্ট

তারিখঃ ০৯.০৭.২০১৭
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Your Name :
Email :
Phone/Cell :
Message :