মানবাধিকার রক্ষায় আমরা সচেষ্ট * মানবাধিকার রক্ষায় এগিয়ে আসুন * মানবাধিকার ও শান্তি প্রতিষ্ঠায় সহযোগিতা করুন * HRPB Organize Mediation, Conciliations, Arbitration and provide legal aid.

 এইচআরপিবি, সিলেট শাখার উদ্যোগে আলোচনা সভা মানবাধিকার রক্ষা...
 
এইচআরপিবি, সিলেট শাখার উদ্যোগে আলোচনা সভা মানবাধিকার রক্ষা ও আইনের শাসন প্রতিষ্ঠায় বার ও বেঞ্চের সমন্বয় অপরিহার্য
-----------------জেলা ও দায়রা জজ


সিলেটের জেলা ও দায়রা জজ মনির আহমদ পাটোয়ারী বলেছেন, আইনের শাসন রক্ষায় বার ও বেঞ্জের সমন্বয় অপরিহার্য। কারণ, আদালত বা বিচারক তখনই কোন মানাধিকার লঙ্ঘণের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নিতে পারেন, যখন তা আইনজীবীরা আদালতের নজরে আনেন। অন্যদিকে, ন্যায় বিচার নিশ্চিত হয় তখনই, যখন বিজ্ঞ আইনজীবীরা যথাযথভাবে বিচারিক কাজে তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করেন।

তিনি গতকাল রোববার সিলেটে হিইম্যান রাইট্স এন্ড পীস ফর বাংলাদেশ (এইচআরপিবি), সিলেট শাখার উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। হিউম্যান রাইট্স এন্ড পিস ফর বাংলাদেশ (এইচআরপিবি)-এর ১২ বছর পূর্তি উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

এইচআরপিবি, সিলেট শাখার সভাপতি সিনিয়র এডভোকেট আব্দুল হাই কাইয়ুমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক, আইনজীবী ও সাংবাদিক এডভোকেট মোহাম্মদ তাজ উদ্দিনের পরিচালনায় সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি, জাতীয় পদকপ্রাপ্ত আইনজীবী এডভোকেট মনজিল মোরসেদ। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর জজশীপের অতিরিক্ত দায়রা জজ মোহাম্মদ আব্দুল হালিম, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট একেএম শমিউল আলম, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট শাহ আশরাফুল ইসলাম। বক্তব্য রাখেন সিলেট বারের সাবেক পিপি এডভোকেট গিয়াস উদ্দিন, সাবেক পিপি এডভোকেট আব্দুল গাফ্ফার ও হিউম্যান রাইট্স এন্ড পীস ফর বাংলাদেশ, সিলেট শাখার সহ সভাপতি এডভোকেট কবির আহমদ বাবর।

বাংলাদেশ, সিলেট শাখার সহ সভাপতি এডভোকেট কবির আহমদ বাবর। প্রধান বক্তার বক্তব্যে হিউম্যান রাইট্স এন্ড পীস ফর বাংলাদেশ (এইচআরপিবি)-এর কেন্দ্রীয় সভাপতি, খ্যাতিমান আইনজীবী এডভোকেট মনজিল মোরসেদ বলেন, আইনজীবীদের দ্বিধাবিভক্তি আইনের শাসন প্রতিষ্ঠার অন্যতম অন্তরায়। তিনি বলেন, এইচআরপিবি গত ১২ বছরে জনস্বার্থে মোট ২৮৫টি মামলা করেছে, যা বিশ্বে সর্বোচ্চ।

বার্তাপ্রেরক
মোহাম্মদ তাজ উদ্দিন
সাধারণ সম্পাদক
এইচআরপিবি, সিলেট শাখা
মোবাইল : ০১৭১১৪৪৫০৫৬
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Your Name :
Email :
Phone/Cell :
Message :