মানবাধিকার রক্ষায় আমরা সচেষ্ট * মানবাধিকার রক্ষায় এগিয়ে আসুন * মানবাধিকার ও শান্তি প্রতিষ্ঠায় সহযোগিতা করুন * HRPB Organize Mediation, Conciliations, Arbitration and provide legal aid.

 খাদ্য সচিব এ,এম বদরুদ্দোজাকে আদালত অবমাননার নোটিশ...
 
খাদ্য সচিব এ,এম বদরুদ্দোজাকে আদালত অবমাননার নোটিশ পাঠিয়েছেন সুপ্রীম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ

খাদ্য ও ফলের রাসায়নিক পরীক্ষা করার যন্ত্র নির্ধারন ও সংগ্রহের জন্য জন স্বার্থের মামলায় ২৪.১১.১৪ ইং তারিখে মহামান্য হাইকোর্ট এক নির্দেশনায় খাদ্য ও ফলের ফরমালিন সনাক্ত করার সঠিক যন্ত্র ২ মাসের মধ্যে বিশেষজ্ঞ কমিটির মাধ্যমে নির্ধারন ও সংগ্রহের জন্য বলা হয়েছিল। বিশেষজ্ঞ কমিটি উক্ত সঠিক যন্ত্র নির্বাচিত করলেও এখন পর্যন্ত তা সংগ্রহ করে বাজারজাত করা হয়নি। যদিও আদালত অর্থ মন্ত্রণালয়কে প্রয়োজনীয় অর্থ বরাদ্দের জন্য নির্দেশ দিয়েছিল। ফরমালিন সনাক্তের সঠিক যন্ত্র না থাকায় জনগণ যে খাদ্য ফল সবজি ব্যবহার করছে তা কতটুকু স্বাস্থ্য স¤œত তা নিরুপন করা সম্ভব হচ্ছে না।

বাদী পক্ষের কৌশুলি এডভোকেট মনজিল মোরসেদ আজ ডাকযোগে খাদ্য সচিব এ,এম বদরুদ্দোজাকে আদালতের আদেশ কার্য্যকরি না করায় ৫ দিনের সময় দিয়ে আদালত অবমাননার নোটিশ প্রেরন করেছেন। নোটিশে উল্লেখ করা হয় যে, সঠিক যন্ত্র সংগ্রহ না করায় বিভিন্ন খাদ্য, ফল ও সবজিতে ফরমালিন এর উপস্থিতি পরীক্ষা করা সম্ভব হচ্ছে না, যা জীবনের উপর মারাত্মক হুমকি। নোটিশে আইনজীবী মনজিল মোরসেদ উল্লেখ করেন যে, ৫ দিনের মধ্যে উক্ত নির্দেশনা মানা না হলে আদালত অবমাননার অভিযোগ দায়ের করা হবে।

বার্তা প্রেরক

মনজিল মোরসেদ
এডভোকেট, বাংলাদেশ সুপ্রীম কোর্ট
২৮.০৩.২০১৬ ইং
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Your Name :
Email :
Phone/Cell :
Message :