মানবাধিকার রক্ষায় আমরা সচেষ্ট * মানবাধিকার রক্ষায় এগিয়ে আসুন * মানবাধিকার ও শান্তি প্রতিষ্ঠায় সহযোগিতা করুন * HRPB Organize Mediation, Conciliations, Arbitration and provide legal aid.

 ম্যাপেলীফ ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল মিসেস জেবা আলিকে....
 
ম্যাপেলীফ ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল মিসেস জেবা আলিকে ০৪.০৭.২০১৭ ইং তারিখে আদালত অবমাননার মামলায় স্ব-শরিরে আদালতে হাজিরের নির্দেশ হাইকোর্টের

ধানমন্ডি আবাসিক এলাকায় রেসিডিন্সিয়াল বৈশিষ্ট রক্ষার জন্য জনস্বার্থে একটি রীট পিটিশন দায়ের করলে বিচারপতি নাঈমা হায়দার এবং বিচারপতি ফরিদ আহমেদ এর আদালত ১১.০৬.২০১২ তারিখে রুল নিষ্পত্তি করে কতিপয় নির্দেশনা দেন। ধানমন্ডি আবাসিক এলাকার ভিতরে স্থাপিত ব্যবসায়িক প্রতিষ্ঠান অপসারন করা সহ ম্যাপেলীফ ইন্টারন্যাশনাল স্কুল কর্তৃপক্ষকে ৩ বছরের মধ্যে স্কুলের স্থাপনা (প্রতিষ্ঠান) অপসারন করার নির্দেশ দেন। উক্ত নির্দেশনা অনুসারে ম্যাপেলীফ স্কুল কর্তৃপক্ষ তাদের প্রতিষ্ঠান অপসারন না করায় গতকাল আদালত অবমাননার অভিযোগ এনে একটি পিটিশন দায়ের করা হয়। আজ শুনানী শেষে বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম এবং বিচারপতি আশীষ রঞ্জন দাস এর আদালত ৪ সপ্তাহের রুল জারি করে “কেন আদালত অবমাননার অভিযোগের দায়ে অভিযুক্ত করা হবে না মর্মে রুল জারি করেন। আদালত এক আদেশে আগামী ০৪.০৭.২০১৭ তারিখে মিসেস জেবা আলি কে স্ব-শরীরে আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

শুনানীতে বাদী পক্ষের কৌসুলি এডভোকেট মনজিল মোরসেদ বলেন ৩ বছর সময় দেওয়া হলেও গত বছর লিগ্যাল নোটিশ দেয়া সত্বেও ম্যাপেলীফ স্কুল প্রতিষ্ঠানের অপসারনে কোন পদক্ষেপ গ্রহন করেননি। উক্ত আচারণ আদালত অবমাননার শামিল এবং ধানমন্ডি আবাসিক এলাকায় রেসিডিন্সিয়াল বৈশিষ্ট রক্ষার জন্য রায় কার্যকর করার ক্ষেত্রে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন।

আদালত অবমাননার মামলায় পিটিশনার হলেন এডভোকেট আসাদুজ্জামান সিদ্দিকী।

বাদী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট মনজিল মোরসেদ।

বার্তা প্রেরক

HRPB ডেস্ক 

এডভোকেট, বাংলাদেশ সুপ্রীম কোর্ট

তারিখঃ ৩১.০৫.২০১৭
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Your Name :
Email :
Phone/Cell :
Message :