মানবাধিকার রক্ষায় আমরা সচেষ্ট * মানবাধিকার রক্ষায় এগিয়ে আসুন * মানবাধিকার ও শান্তি প্রতিষ্ঠায় সহযোগিতা করুন * HRPB Organize Mediation, Conciliations, Arbitration and provide legal aid.

 রীড ফার্মার প্যারাসিটেমল সেবনে শিশু মৃত্যুর ঘটনার মামলায় ঔষধ প্রশাসনের দুই ...
 
রীড ফার্মার প্যারাসিটেমল সেবনে শিশু মৃত্যুর ঘটনার মামলায় ঔষধ প্রশাসনের দুই কর্মকর্তার অদক্ষতার বিষয় পদক্ষেপ গ্রহণ সম্পর্কে ৭২ ঘন্টার মধ্যে আদালতে অবহিত করণের নির্দেশ

রীড ফার্মার প্যারাসিটেমল সেবনে শিশু মৃত্যুর ঘটনায় ঢাকার ঢাকার ড্রাগ আদালতের রায়ে আসামীদের খালাস প্রদান করে ঐ মামলার বাদীগণ মোঃ শফিকুল ইসলাম ও আলতাফ হোসেন এর বিরুদ্ধে অযোগ্যতা, অবহেলার অভিযোগ আনা হয়। বিষয়টি জন গুরুত্বপূর্ণ বিবেচনায় HRPB এর পক্ষে আজ আদালতে একটি আবেদন দাখিল করে ঔষধ প্রশাসনের সহকারী পরিচালক পদে মোঃ শফিকুল ইসলাম এবং উপ-পরিচালক পদে আলতাফ হোসেনের দায়িত্ব পালন এর বৈধতা চ্যালেঞ্জ করা হয়। শুনানীতে দরখাস্তকারী পক্ষে কৌসুলী এডভোকেট মনজিল মোরসেদ বলেন- শিশু মৃত্যুর ঘটনায় দায়েরকৃত মামলায় উক্ত দুই ব্যক্তির অদক্ষতা প্রমানিত হওয়ার পরে তাদেরকে বর্তমান গুরুত্বপূর্ণ পদে রাখা জনস্বার্থ বিরুধী। বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মোঃ আতাউর রহমান এর আদালত আজ শুনানী শেষে, আগামী ৭২ ঘন্টার মধ্যে স্বাস্থ্য সচিব ও ড্রাগ প্রশাসনের পরিচালক কে ড্রাগ মামলা ৩/০৯ এর রায়ের আলোকে মোঃ শফিকুল ইসলাম ও মোঃ আলতাফ হোসেন এর বিরুদ্ধে কি পদক্ষেপ নেয়া হয়েছে এবং তাদেরকে চাকুরী থেকে অপসারনের ব্যবস্থা নিতে কেন নির্দেশনা দেয়া হবে না, তা জানাতে বলেছেন। আদালত নির্দেশ অনুসারে কি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে তা দুই সপ্তাহের মধ্যে তার Compliance Report দাখিলের নির্দেশ দেন এবং পরবর্তী আদেশের জন্য ৬ এপ্রিল ২০১৭ তারিখ নির্ধারন করেন। উল্লেখ্য ভেজাল ঔষুধ বন্ধে পদক্ষেপ নেয়ার জন্য ২০১০ সালে HRPB জনস্বার্থে দায়ের কৃত রীট পিটিশনের শুনানীতে একটি সম্পূরক আবেদন আদালতের রায়ের কপি সংযুক্ত করে দাখিল করেন শুনানী শেষে আদালত উপরোক্ত নির্দেশনা দেন। মামলার বিবাদীরা হলেন স্বাস্থ্য সচিব, DG, Drug, BSTI, BCSIR, IGP, DG RAB মুখ। বাদী পক্ষে শুনানী করেন এডভোকেট মনজিল মোরসেদ। সরকার পক্ষে ছিরেণ DAG অমিত তালুকদার।

বার্তা প্রেরক

HRPB ডেস্ক 
এডভোকেট, বাংলাদেশ সুপ্রীম কোর্ট 

তারিখঃ ১৬.০৩.২০১৭
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Your Name :
Email :
Phone/Cell :
Message :