মানবাধিকার রক্ষায় আমরা সচেষ্ট * মানবাধিকার রক্ষায় এগিয়ে আসুন * মানবাধিকার ও শান্তি প্রতিষ্ঠায় সহযোগিতা করুন * HRPB Organize Mediation, Conciliations, Arbitration and provide legal aid.

 রেলওয়ের ৭২ বিঘা জমি উদ্ধারে ব্যবস্থা নিতে জনস্বার্থের মামলায় হাইকোর্টের নির্দেশ..
 
রেলওয়ের ৭২ বিঘা জমি উদ্ধারে ব্যবস্থা নিতে জনস্বার্থের মামলায় হাইকোর্টের নির্দেশ

নারায়নগঞ্জ জেলার সোনারগাও উপজেলার নয়াপুর বাজার এলাকায় রেলওয়ের ৭২ বিঘা জমি দখল এর খবর মিডিয়ায় প্রকাশিত হলে জনস্বার্থে ’’হিউম্যান রাইটস এন্ড পিস ফর বাংলাদেশ’’ এর পক্ষে আজ রীট পিটিশন দায়ের করা হলে শুনানী শেষে বিচারপতি মোঃ রেজাউল হাসান এবং বিচারপতি এ,কে,এম, সাহিদুল হক রুল জারি করে ৪ সপ্তাহের মধ্যে জবাব দিতে নির্দেশ দেন।

আদালত আজ শুনানী শেষে নারায়নগঞ্জ জেলার সোনারগাও উপজেলার নয়াপুর বাজার এলাকায় রেলওয়ের ৭২ বিঘা জমি দখল ঠেকাতে প্রশাসনের নিষ্ক্রিয়তাকে কেন বেআইনী ঘোষনা করা হবে না তা জানতে ৪ সপ্তাহের রুল জারি করেছেন হাইকোর্ট। দখল সংক্রান্ত রিপোর্ট পত্রিকায় প্রকাশিত হলে জনস্বার্থে HRPB ঐজচই আজ রীট দায়ের করলে আদালত এক আদেশে ডিজি রেলওয়ে ও DC নারায়নগঞ্জ কে তদন্ত করে রিপোর্টের সত্যতা পেলে সরকারী সম্পত্তি উদ্ধারে ৬০ দিনের মধ্যে ব্যবস্থা গ্রহন করে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। উল্লেখ্য ২১.৩.১৬ তারিখে প্রথম আলোর রিপোর্টে বলা হয় বিএনপি ও আওয়ামীলীগ সমর্থিতরা যৌথভাবে দখল করে রেখেছেন।

আদালতে শুনানীতে এডভোকেট মনজিল মোরসেদ বলেন সরকারী সম্পত্তি দখল করে নিলে প্রশাসন চুপ থাকলে হাজার হাজার একর সম্পত্তি সরকার হাড়াবে। বাদী হলে এডভোকেট আসাদুজ্জামান সিদ্দিকী। বিবাদীরা হলে সচিব, DG, পরিচালক রেলওয়ে,DC, SP,নারায়নগঞ্জ, UNO, ও OC সোনারগাও। বাদী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট মনজিল মোরসেদ।

বার্তা প্রেরক-

HRPB ডেস্ক
২৬.০৪.২০১৬ ইং
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Your Name :
Email :
Phone/Cell :
Message :