মানবাধিকার রক্ষায় আমরা সচেষ্ট * মানবাধিকার রক্ষায় এগিয়ে আসুন * মানবাধিকার ও শান্তি প্রতিষ্ঠায় সহযোগিতা করুন * HRPB Organize Mediation, Conciliations, Arbitration and provide legal aid.

 হাজারীবাগের ৩ ট্যানারি মালিক তাদের ইন্ডস্ট্রি বন্ধ...
 
হাজারীবাগের ৩ ট্যানারি মালিক তাদের ইন্ডস্ট্রি বন্ধ (Shut Down) করে আদালতে এফিডেভিট দাখিল করায় আদালত অবমাননার দায় হতে মুক্তি পেলেন।

হাজারীবাগের ট্যানারী অপসারনের নির্দেশনা বাস্তবায়ন না করায় গতকাল বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন এবং বিচারপতি এ,কে,এম, সাহিদুল হক ৩ ট্যানরি মালিককে আদালতের নির্দেশনা বাস্তবায়ন করার শর্তে মুক্তি দেন। আজ পুবালি ট্যানারির মাহমুদুর রহমান, রুমি লেদার এর গিয়াস উদ্দিন আহমেদ পাঠান এবং প্যারাসাউথ ট্যানারির আকবর হোসেন আদালতে এভিডেভিট দাখিল করে তাদের ৩টি ট্যানারি বন্ধ করে দেয়ার পদক্ষেপ সম্পর্কে জানালে আদালত তাদের ব্যক্তিগত হাজিরা হতে অব্যাহতি দেন। আদালতের আদেশে উক্ত ট্যানারীর হাজারীবাগে কর্মকান্ড পরিচালনা নিষিদ্ধ করে আদেশ দেন।

আদালতে দাখিলকৃত এবিডেভিটে ৩ মালিক আদালতের নিকট নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন।

শুনানীতে বাদী পক্ষের কৌশুলি আইনজীবী মনজিল মোরসেদ বলেন ২০০১ সালের রায় এখনও বাস্তবায়ন হয়নি এবং এজন্য ঢাকার পরিবেশ ও বুড়িগঙ্গা নদী রক্ষা করা সম্ভব হচ্ছে না।

আদালত অবমাননাকারীদের পক্ষে ছিলেন এডভোকেট ফিদা এম কামাল, মেহেদী হাসান চৌধুরী এবং শিল্প সচিবের পক্ষে ছিলেন রইস উদ্দিন আহমেদ।

বাদী পক্ষে শুনানী করেন এডভোকেট মনজিল মোরসেদ। দরখাস্তকারী এডভোকেট আসাদুজ্জামান সিদ্দিকী।

বার্তা প্রেরক

মনজিল মোরসেদ
এডভোকেট, বাংলাদেশ সুপ্রীম কোর্ট
১১.০৪.২০১৬ ইং
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Your Name :
Email :
Phone/Cell :
Message :