মানবাধিকার রক্ষায় আমরা সচেষ্ট * মানবাধিকার রক্ষায় এগিয়ে আসুন * মানবাধিকার ও শান্তি প্রতিষ্ঠায় সহযোগিতা করুন * HRPB Organize Mediation, Conciliations, Arbitration and provide legal aid.

 যুক্তরাজ্যের লন্ডনে প্রবাসী ভুক্তভোগীদের সমস্যা সমাধানে ২ দিন ব্যাপি ফ্রী কনসালটেশনে...
 
যুক্তরাজ্যের লন্ডনে প্রবাসী ভুক্তভোগীদের সমস্যা সমাধানে ২ দিন ব্যাপি ফ্রী কনসালটেশনে অংশগ্রহন করে HRPB প্রেসিডেন্ট এডভোকেট মনজিল মোরসেদ বিভিনড়ব আইনগত সহায়তা প্রদান করেন।

গত ১১ ও ১২ সেপ্টেম্বর, ২০১৭ তারিখে যুক্তরাজ্যের লন্ডনে প্রবাসীদের বাংলাদেশে বিভিনড়ব সমস্যা নিয়ে আইনগত সহায়তা প্রদানের লক্ষে হিউম্যান রাইটস এন্ড পীস ফর বাংলাদেশ ইউকে’ শাখার পক্ষ থেকে ফ্রী কনসালটেশনের আয়োজন করা হয়। পুর্বলন্ডনে এইচআরপিবি ইউকে শাখার অফিসে আয়োজিত বিপুল সংখক প্রবাসি উক্ত দুদিনের ফ্রী কনসালটেশনে অংশগ্রহন করেন এবং বিভিনড়ব বিষয় তাদের বাংলাদেশে সম্পত্তি/মামলার সমস্যাগুলি তুলে ধরেন। হিউম্যান রাইটস এন্ড পীস ফর বাংলাদেশ HRPB কেন্দ্রীয় প্রেসিডেন্ট এডভোকেট মনজিল মোরসেদ ফ্রী কনসালটেশনে উপস্থিত থেকে ভুক্তভোগীদের বিভিনড়ব সমস্যা সরাসরি শুনেন ও তাদের কাগজপত্র পরীক্ষা/পর্যালোচনা করে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ সম্পর্কে দিক নির্দেশনা দেন। অনুষ্ঠানে দশজন প্রবাসিকেন্দ্রীয় প্রেসিডেন্ট এডভোকেট মনজিল মোরসেদ ফ্রী কনসালটেশনে উপস্থিত থেকে ভুক্তভোগীদের বিভিনড়ব সমস্যা সরাসরি শুনেন ও তাদের কাগজপত্র পরীক্ষা/পর্যালোচনা করে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ সম্পর্কে দিক নির্দেশনা দেন। অনুষ্ঠানে দশজন প্রবাসি HRPB এর নিকট বাংলাদেশে তাদের সমস্যা সমাধানে ফ্রি লিগাল এইড এর আবেদন করলে তা গ্রহন করা হয় । অনুষ্টানে উপস্থিত ছিলেন এইচআরপিবি ইউকে শাখার সভাপতি রহমত আলি, টাওয়ার হ্যমলেটস কাউন্সিলের ডেপুটি স্পিকার কাউন্সিলার আয়াছ মিয়া, গ্রেটার সিলেট কাউন্সিল ইউকে এর ভাইস প্রেসিডেন্ট মুক্তিযুদ্ধা এম এ মানড়বান, বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের সেμেটারী বদরুজ্জামান বাবুল, কমিউনিটি লিডার ও HRPB সদস্য মোঃ সানু মিয়া, ফারুক আলি, আবাব হোসনে, খয়রুল ইসলাম,আবদুল লতিফ, ফারুক মিয়া প্রমুখ।

গত ২৩ সেপ্টেম্বর হিউম্যান রাইটস এন্ড পীস ফর বাংলাদেশ ইউকে’ শাখার এক সভা সংগঠনের কার্য্যালয়ে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি রহমত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন, এইচআরপিবি কেন্দ্রীয় প্রেসিডেন্ট এডভোকেট মনজিল মোরসেদ। এতে বিভিনড়ব সংগঠন ও কমিউনিটি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তাদের মধ্যে রয়েছেন, টাওয়ার হ্যমলেটস কাউন্সিলের সাবেক মেয়র কাউন্সিলার গোলাম মর্তুজা, সাবেক স্পীকার আব্দুল মুকিত চুনু এমবিই, ডেপুটি স্পিকার কাউন্সিলার আয়াছ মিয়া, গ্রেটার সিলেট কাউন্সিল ইউকে এর ভাইস প্রেসিডেন্ট মুক্তিযুদ্ধা এম এ মানড়বান, শাহ মোদাব্বির হোসেন মধু মিয়া, বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের সেμেটারী বদরুজ্জামান বাবুল, বিশ^নাথ এডুকেশন ট্রাস্ট এর সাবেক সেμেটারী নজরুল ইসলাম, কমিউনিটি নেতা সুলেমান আলী, সুনামগঞ্জ ডিস্ট্রিক্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুল আজিজ, কমিউনিটি নেতা মৌলানা রফিক আহমদ, সাংবাদিক সৈয়দ জহুরুল হক, মিসবাহ জামাল, মাস্টার আমির উদ্দিন, মোহাম্মদ ইসলাম উদ্দিন, চমক আলী নুর, সরফরাজ খান চপল, আজাদ খান এবং মোহাম্মদ আজাদ খান, সাজিদ আলী মেনন,আব্দুল হানড়বান, সুবান আলী (বারী), আব্দুল হক হাবিব, রুপি আমিন, ও হাবিবুর রহমান প্রমূখ। সভায় সাংগঠনিক বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয় এবং সর্বসন্মতিμমে কাউন্সিলার আয়াছ মিয়াকে ঐজচই ইউকে কমিটির সেμেটারী এর দায়িত্ব প্রদান করা হয়।

অনুষ্ঠানে এডভোকেট মনজিল মোরসেদের মাধ্যমে দেশে প্রেরিত প্রবাসীদের সমস্যা সংμান্ত বিভিনড়ব অভিযোগের অগ্রগতি পর্যালোচনা করা হয়। প্রধান অতিথি এ ব্যাপারে বিভিনড়ব অভিযোগের অগ্রগতির বর্ণনা দেন ও কিভাবে অভিযোগ দায়ের করলে সুফল পাওয়া যায় সে ব্যাপারে আলোকপাত করেন। সাথে সাথে এবার ফ্রি কনসাল্টেশনে যেসব ফ্রি লিগাল এইড এর আবেদন এসেছে সে ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহন করবেন বলে আশ^স্থ করেন।

বার্তা প্রেরক
HRPB ডেস্ক
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Your Name :
Email :
Phone/Cell :
Message :